বিআইইউতে অ্যানুয়াল অ্যাথলেটিক মিট অনুষ্ঠিত

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (বিআইইউ) প্রথমবারের মতো দুই দিনব্যাপী অ্যানুয়াল অ্যাথলেটিক মিট-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৫ জুলাই রাজধানীর মান্ডায় গ্রীন মডেল টাউনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ সময়ে তিনি ক্রীড়াঙ্গনে উল্লেখযোগ্য খেলোয়াড়দের নাম উল্লেখ করে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধূলায় মনোযোগী হওয়ার আহ্বান জানান। সুস্থ দেহে সুন্দর মন। আর এই সুস্থ্যতার জন্য প্রয়োজন পুষ্টিকর খাবার। তিনি অনুষ্ঠানে সুষম খাবার গ্রহণের ওপর অধিকতর গুরুত্বারোপ করেন।

সভায় উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময়ে ১৯৭৪ সালে দেশে সর্বপ্রথম ক্রীড়া বিষয়ক প্রশিক্ষণের সূচনা হয়।

অনুষ্ঠানের আহবায়ক ও সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আশরাফুর রশীদ এর সভাপতিত্বে রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরীও বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদ, সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ও প্রক্টর ড. মো: মিজানুর রহমান, আইন বিভাগের চেয়ারম্যান ড. গোলাম রসুল, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান সুলতান আহমদ, স্পোর্টস ক্লাবের ডিরেক্টর (পুরুষ)কায়সার আহমদ, স্পোর্টস ক্লাবের ডিরেক্টর (নারী) আয়শা আক্তারসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রথমবারের মতো অনুষ্ঠিত এই অ্যানুয়াল অ্যাথলেটিক মিট-২০২৩ এ নারী ও পুরুষ বিভাগে পৃথক সেশনে মোট পনেরটি ইভেন্টে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। আগামীকাল ২৬ জুলাই বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে।