বিরল রেকর্ডের পথে শাহরুখ খান!

বলিউড বাদশাহ শাহরুখ খানের সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জওয়ান’ দিয়ে রীতিমতো সুনামি সৃষ্টি করেছেন। চার দিনেই সেটি ৫০০ কোটির ক্লাবে (৫২০.৭৯ কোটি) ঢুকে পড়েছে। যার মধ্যে শুধু ভারত থেকেই আয় করেছে ৩০০ কোটির বেশি। এবার এক বিরল রেকর্ডের পথে কিং খান।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর মতে, বক্স অফিসে নিজের রেকর্ড নিজেই ভাঙছেন শাহরুখ খান। তার ‘জওয়ান’ প্রতিদিনই গড়ে ১০০ কোটির ব্যবসা করেছে। এই বক্স অফিস কালেকশনের দৌলতে জওয়ান হলো প্রথম ভারতীয় সিনেমা, যা মাত্র চার দিনে ৫০০ কোটির গন্ডি পেরিয়েছে।

শাহরুখ খান এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী। ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর সাফল্যের মধ্য দিয়ে সে কথাই প্রমাণ করলেন। এরই সঙ্গে পেছনে ফেলে দিলেন আমির খানের ‘দঙ্গল’ আর প্রভাসের ‘বাহুবলী’র মতো বড়মাপের সিনেমার রেকর্ডই।

এরকমই চলতে থাকলে ইতিহাসের পাতায় শুধু ‘জওয়ান’ নয়, নাম লেখাবেন খোদ শাহরুখ খানও। তিনিই হবেন ভারতের প্রথম সুপারস্টার, একই বছরে যার দুটি সিনেমা একই সঙ্গে আয় করবে ১০০০ কোটি। এই বিরল রেকর্ডের খুব কাছাকাছি বলিউড কিং।

এদিকে, আবার ‘জওয়ান’ প্রযোজনাও করেছেন শাহরুখ খানের রেড চিলিস এন্টারটেইনমেন্ট। যেটির পরিচালক অভিনেতার স্ত্রী গৌরী খান।

এর আগে চলতি বছরের ২৫ জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পায় শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি। যেটি বাংলাদেশি মুদ্রায় ১৩০০ কোটি টাকারও বেশি আয় করেছে। এবার ‘জওয়ান’ তো মাত্র চার দিনেই ৫০০ কোটির ক্লাবে। হাজার কোটির ক্লাবে যেতে এই সিনেমাকে যে খুব বেশি অপেক্ষা করতে হবে না, তা বলাই বাহুল্য।

এটা রবিবার পর্যন্ত আয়ের হিসাব। সোমবারের আয় এখনো জানা যায়নি।

‘জওয়ান’ পরিচালনা করেছেন দক্ষিণী নির্মাতা অ্যাটলি কুমার। এখানে শাহরুখ খানের বিপরীতে প্রথমবার জুটি বেঁধেছেন দক্ষিণী নায়িকা নয়নতারা। ভিলেন চরিত্রে আছেন একই ইন্ডাস্ট্রির নামকরা তারকা বিজয় সেতুপাতি। আরও আছেন প্রিয়ামণি ও সানিয়া মালহোত্রা। ক্যামিও করেছেন দীপিকা পাড়ুকোন।