কোরবানির ঈদ: ‘সংযোগ’র পক্ষে অসহায় মানুষ পেল প্রায় ৯ লক্ষ টাকার সহযোগীতা

সৈয়দ রিফাত, দেশকথা.কম
প্রতিবছরের ন্যায় এবারেও ‘সংযোগ’ কানেক্টিং পিপল ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের বিভিন্ন জেলাতে ঈদ উল আজহায় পশু কোরবানি করা হয়েছে। এরপর সেই মাংস উপহার হিসেবে পৌছে দেয়া হয়েছে নিম্ন আয়ের মানুষ ও এতিমদের মাঝে।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি সারসংক্ষেপ প্রকাশ করেছে ‘সংযোগ’। এতে বলা হয়, এবার কোরবানি ফান্ডের সর্বমোট অবদানকারী ছিলেন ৯৯ জন। তাদের অবদানে ৮ লক্ষ ৯৮ হাজার ৮২৫ টাকা সংগ্রহ করতে সক্ষম হয় ‘সংযোগ’। এতে কোরবানির পশু বাবদ খরচ হয় ৭ লক্ষ ৭৪ হাজার ৮২৫ টাকা। এছাড়াও ফুড প্যাকেজ বাবদ খরচ (চাল, তেল, সেমাই, চিনি, মাছ) ১ লক্ষ ৭ হাজার ১২৫ টাকা। যেখানে মোট ১১৩টি পরিবারকে একমাসের খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

সারসংক্ষেপে আরও বলা হয়, এই বছর দেশের ১৩টি জেলাতে ১০টি গরু ও ১২টি ছাগল কোরবানি করা হয়েছে। একইসাথে কোরবানিকৃত পশুর মাংস প্রায় ১১শ’ ৬০টি নিম্ন আয়ের পরিবার ও এতিমদের মাঝে বিতরণ করা হয়েছে। ঈদ ফান্ডের বাকি ১৬ হাজার ৯৫০ টাকা নিম্ন আয়ের মানুষের মধ্যে সদকাহ হিসেবে ফুড প্যাকেজে খরচ করা হবে বলেও জানানো হয়।

এসময় সকল পৃষ্ঠপোষক ও স্বেচ্ছাসেবককে ধন্যবাদ জানানো হয় ‘সংযোগ’র পক্ষ থেকে। পাশাপাশি ভবিষ্যতে আরও বড় পরিসরে এই কার্যক্রম অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করে ‘সংযোগ’ কানেক্টিং পিপল ফাউন্ডেশন।