‘লাল শাড়ি’ দেখলেন অপু বিশ্বাস

ঢাকাই চলচ্চিত্রের ‘বিউটি কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। এবার ঈদে তার অভিনীত ‘লাল শাড়ি’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। অভিনয়ের পাশাপাশি সরকারি অনুদানের এ সিনেমা প্রযোজনাও করেছেন তিনি।

মুক্তির পর ব্লকবাস্টার সিনেমাস, লায়নসহ দেশের ১৩টি প্রেক্ষগৃহে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। ঈদের দিন থেকে ভালো ব্যবসা করছে ‘লাল শাড়ি’ সিনেমাটি।

শুক্রবার (৭ জুলাই) বিকালে রাজধানীর যমুনা ব্লকবাস্টার সিনেমাসে গিয়ে দেখা যায় অভিনেত্রী অপু বিশ্বাসকে। এসময় জাগো নিউজের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ঈদের দিন লাল শাড়ি ভালো চলছে। দর্শক ভালো বলছে। আজকে আমাদের সিনেমার শিল্পী-কলাকুশলী সিনেমাটা দেখতে এসেছি।

তিনি বলেন, খুব ভালো লাগছে। দর্শক অন্যদের সিনেমা পাশাপাশি আমাদের সিনেমাটা দেখছে। ভালো রিভিউ দিচ্ছে। জনপ্রিয় অভিনেতা রাশেদ মামুন অপু বলেন, সুন্দর একটা গল্পের সিনেমা ‘লাল শাড়ি’। আজকে সিনেমাটা দেখতে এসেছি। এতো দর্শক দেখে প্রচুর এনার্জি শরীরে এসে ভর করে। আরও ভালো কাজ করতে
আগ্রহ কাজ করে।

তিনি আরও বলেন, প্রেক্ষগৃহে দর্শকের হাততালি শব্দ শুনে মনটা ভরে গিয়েছে। কাজের এমন স্বীকৃতি পেয়ে নিঃসন্দেহে আমার খুব ভালো লাগছে। নতুনভাবে বাঁচতে ইচ্ছে করছে।

অভিনেত্রী দিঘী বলেন, আমার খুব ভালো লেগেছে সিনেমাটা দেখে। আমি দর্শকদের আহ্বান জানাবো সিনেমা দেখতে। পরিচালক এস এ হক অলিক বলেন, হিন্দি সিনেমা দরকার নাই। যেভাবে বাংলা সিনেমা দেখছে দর্শক। বাংলা সিনেমার জয় হোক।

চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক শাহীন সুমন বলেন, ভালো লাগছে সিনেমাটা দেখে। সামনে আরও ভালো সিনেমা বানাবেন বন্ধন বিশ্বাস। চলচ্চিত্রের সুদিন ফিরে আসবে তরুণদের হাত ধরে।

চিত্রনায়িকা অঞ্জনা বলেন, দ্বিতীয়বার দেখলাম। খুব ভালো লাগছে। এই রকম সিনেমা আরও মুক্তি পাক আমি চাই। গত বছর থেকে আমরা একটু একটু করে এগিয়ে যাচ্ছি। আমাদের সিনেমা এগিয়ে যাচ্ছে। ‘লাল শাড়ি’ আমি আগে দেখেছি। আবারও দেখলাম। সিনেমাটা আমাদের মাটির গল্প। আমি দর্শকদের আহ্বান জানাবো বাংলা সিনেমা দেখার জন্য।

চিত্রনায়িকা নিপুণ আক্তার বলেন, খুব ভালো লাগছে। অপু বিশ্বাসকে ধন্যবাদ। এতো সুন্দর সিনেমা দর্শকদের উপহার দেওয়া জন্য। আশা করছি, সামনে আরও তার প্রযোজিত সিনেমা দেখবে দর্শক।

চিত্রনায়িকা অপু বিশ্বাস এক যুগেরও বেশি সময়ে ১০০টি সিনেমায় অভিনয় করেছেন। একটা সময় ছিল যখন ঈদের সিনেমা মানেই অপু-শাকিব জুটির সিনেমা। দীর্ঘদিন পর ‘লাল শাড়ি’ সিনেমার মাধ্যমে দর্শক তাদের প্রিয় নায়িকাকে আবারও ঈদে পেয়েছেন। তানভীর আহমেদ সিডনীর কাহিনি ও সংলাপে সিনেমাটি নির্মাণ করছেন বন্ধন বিশ্বাস।

‘লাল শাড়ি’ তৈরি হয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী তাঁতশিল্প নিয়ে।

প্রধান চরিত্রে অভিনয়ও করছেন অপু বিশ্বাস ও চিত্রনায়ক সাইমন সাদিক। সিনেমা নিয়ে বন্ধন বিশ্বাস বলেন, লাল শাড়ি আমাদের দেশের তাঁতি জনগোষ্ঠীর গল্প। বাংলাদেশের শাড়ি একসময় দেশের বাইরে সমাদৃত ছিল। আমরা জামদানির হারানো ঐতিহ্য তুলে ধরেছি এ সিনেমায়।