দুই বছর পর পিসিবিতে মিসবাহ উল হক

২০১৯ সালের সেপ্টেম্বরে মিকি আর্থারের উত্তরসূরি হন মিসবাহ। একই সঙ্গে প্রধান কোচ ও নির্বাচকের দায়িত্ব পান। তবে ২০২১ সালের সেপ্টেম্বরে দুটি চাকরি থেকে ইস্তফা দেন তিনি। রমিজ রাজা পিসিবি চেয়ারম্যান হওয়ার পর দল নিয়ে মতভেদের কারণে ওই সিদ্ধান্ত নেন এমনটায় জানায় পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমে। তবে জাকা আশরাফ পিসিবির নিয়ন্ত্রণ নেবার পর ফের পিসিবির কোচের পদ থেকে সরে দাঁড়ানোর দুই বছর পর পাকিস্তান ক্রিকেট ফিরতে যাচ্ছেন সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। এমনই দাবি ইএসপিএন ক্রিকইনফোর।

ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়, জাকা আশরাফ পিসিবির নিয়ন্ত্রণ নেয়ার পর পিসিবিকে ঢেলে সাজানোর পরিকল্পনা করেছেন। যেখানে গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে সাবেক তারকা ক্রিকেটারদের বিবেচনা করছেন। তারেই পরিবর্তন হিসেবে সবার আগে আছেন মিসবাহ। বড় পদের পাশাপাশি জাকা আশরাফের উপদেষ্ঠাও হতে যাচ্ছেন তিনি।

ক্রিকইনফোর দাবি মতে, গতকাল সোমবার নাকি জাকা আশরাফের সাথে মিসবাহর একটি বৈঠকও হয়েছে। সেখানেই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। যেখানে এই ভূমিকায় আসতে সম্মতি দিয়েছেন মিসবাহ। সবকিছু ঠিক থাকলে খুব দ্রুত পিসিবিতে সম্মানসূচক এই দায়িত্ব পালন করতে চলেছেন তিনি।

এছাড়া পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টেস্ট সিরিজের পরই হাফিজকে এই দায়িত্ব দেওয়া হতে পারে। সূত্রের খবর, হাফিজকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির নতুন চেয়ারম্যান জাকা আশরাফ। এই পদটি জুন মাস থেকে খালি পড়ে আছে।